এবার ভাইরাস স্ক্যানিং করুন অনলাইনে

আমরা অনেকেই অনেক ধরনের এন্টিভাইরাস ব্যবহার করি। বেশির ভাগই পাইরেটেড ভার্শন ব্যবহার করলেও কেউ কেউ আবার পেইড ভার্শন ব্যবহার করে। কিন্তু অনেক সময় এসব এন্টিভাইরাস সকল ফাইল স্ক্যানিং করে ভাইরাস শনাক্ত করতে পারে না। মনে করুন আপনার একটি ফাইলের বা প্রোগ্রামের উপর সন্দেহ জন্মাল যে এটি ভাইরাস হতে পারে বা আপনাকে আপনার বন্ধু বা অন্য কেউ একটি ফাইল পাঠাল যা আপনার বিশ্বস্থ এন্টিভাইরাস দ্বারা স্ক্যান করা দরকার। এজন্য আপনি কি করবেন? নিজের কম্পিউটারে স্ক্যান করার পরও সন্দেহ থেকে গেলে অন্য কোন কম্পিউটারে স্ক্যান করবেন?
তাই এরকম সন্দেহ দূর করার জন্য আজ আপনাদের এমন একটি ঠিকানা দেব যেখানে আপনি পাবেন প্রায় অর্ধশত এন্টিভাইরাস তাও আবার প্রতি সেকেন্ডে আপডেটেড। আপনি কি চিন্তা করতে পারবেন, যে কয়েক মিনিটে আপনার ফাইলটি প্রায় অর্ধশত এন্টিভাইরাস স্ক্যান করে রিপোর্ট প্রদান করবে।
এই অসাধারণ অনলাইন ভাইরাস স্ক্যানারটির ঠিকানা হচ্ছে : http://www.virustotal.com
এই ঠিকানায় গেলে Upload a File অংশে আপনার ফাইলটি (সর্বোচ্চ ২০ মেগাবাইট) আপলোড করে দিন। স্ক্যান শুরু হয়ে যাবে। এই সাইটটি মাধ্যমে আপনি URL ও স্ক্যান করতে পারবেন। অর্থাৎ কোন ওয়েবসাইট কতটুকু ক্ষতিকর হতে পারে বা কোন ওয়েবসাইটে কোন ভাইরাস ট্রেস আছে কিনা তা পরীক্ষা করতে পারবেন।

  • Digg
  • Del.icio.us
  • StumbleUpon
  • Reddit
  • RSS

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন