শেষ পর্যন্ত স্কাইপি মাইক্রোসফটের হলো

শেষ পর্যন্ত অনেক রেশারেশির পর জনপ্রিয় ভিওআইপি সফটওয়্যার স্কাইপি-কে ৮.৫ বিলিয়ন ডলারে কিনে নিল সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। এটি বর্তমান সময়ের সর্বাধিক আলোচ্য বিষয়গুলোর মধ্যে একটি। মাইক্রোসফট তার ইতিহাসে এই প্রথম এত বড় কোন চুক্তি সই করল।এর আগে ফেইসবুক ও গুগল ইতিমধ্যে অনেকবার স্কাইপিকে ক্রয় করার প্রচেষ্টা চালায়। তবে এক্ষেত্রে মাইক্রোসফটই সবচেয়ে সফল।
অনেকের মনে তাই জল্পনা কল্পনার কোন শেষ নেই। মাইক্রোসফট এবার কিভাবে সাজাবে জনপ্রিয় স্কাইপিকে। মাইক্রোসফট এর স্টিভ বলমার জানালেন যে মাইক্রোসফট স্কাইপি ভিডিও কলিং এর সময় তারা বিজ্ঞাপন প্রদর্শন করে লাভজনক ব্যবসার আশা করছে। স্কাইপির বর্তমান রেগুলার ব্যবহারকারীর সংখ্যা প্রায় ১৭০ মিলিয়ন প্রায়। তাই বিজ্ঞাপনকেই লাভজনক খাত হিসাবে দেখছে মাইক্রোসফট।
তবে এটা ঠিক যে ভিডিএ এডকে কোন ব্যবহারকারীই পছন্দ করে না। এ সম্পর্কে স্কাইপির ভাইস প্রেসিডেন্ট বলেন,
“The key thing will be not to get in the way of the calls…We need to find a clever way of doing it [inserting adverts].”

  • Digg
  • Del.icio.us
  • StumbleUpon
  • Reddit
  • RSS

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন